Home / Bangladesh / সাত ঘণ্টার ভিতর অপহৃত শিশু উদ্ধার

সাত ঘণ্টার ভিতর অপহৃত শিশু উদ্ধার

রাজধানীর গুলশানে পুলিশ প্লাজা থেকে শিশু তাওসিফের অপহরণের সঙ্গে একটি সংঘবদ্ধ চক্র জড়িত। অপহরণের সাত ঘণ্টা পর শিশুটিকে উদ্ধার করে আজ (রোববার) ডিএমপির মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে একথা জানায় গোয়েন্দা পুলিশ। অপহরণকারী চক্রের তিন সদস্যকেও আটক করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় গুলশানের পুলিশ প্লাজা থেকে অপহরণ করা হয় শিশুটিকে।

গত ৩ নভেম্বর শুক্রবার সন্ধ্যার পর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কর্মকর্তা মোহাম্মদ মোমিন আহমেদ পাটোয়ারী তার স্ত্রী নাজমুন আক্তার এবং শিশু তাওসিফুর রাহিমকে নিয়ে পুলিশ প্লাজায় কেনাকাটা করতে যান। এরপর হঠাৎ সন্তানকে খুঁজে না পেয়ে শপিং মলের পুলিশকে জানান মোমিন আহমেদ।তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার, রায়পুর ।

এই সুযোগকে কাজে লাগায় মার্কেটে আগে থেকে ওত পেতে থাকা সংঘবদ্ধ তিন সদস্যের এই অপহরণকারী চক্র। শিশুটিকে প্রলোভন দেখিয়ে অপহরণ করে তারা। তবে অভিযানের প্রথম সফলতা এনে দেয় অপহৃত শিশু তাওসিফ নিজেই। অপহরণ করার পর তারা শিশুটির কাছ থেকে তার বাবার ফোন নম্বর নিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তাওসিফ তার বাবার ফোন নম্বর মনে রাখতে পেরেছিল বলেই তার বাবার সঙ্গে যোগাযোগ করে অপরাধীরা। এর ফলে অপহরণকারীদের শনাক্তে পুলিশের প্রাথমিক কাজটি করে দেয় তারা।

ডিএমপির উত্তর মহানগর গোয়েন্দা বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম বলেন, অপহরণকারী চক্র আগে থেকেই অপহরণ করার জন্য অত:পেতে বসে ছিল। বাচ্চাটা যখন বাবা-মায়ের থেকে বিচ্ছিন্ন হয়ে যাই, ঠিক তখনই অপহরণকারীরা তাকে এটা সেটা বলে তার হাত ধরে বাইরে নিয়ে যাই। আমরা তা সিসি ক্যামেরায় দেখতে পাই। এবং যাকে সিসি ক্যামেরাই দেখা গিয়েছে তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

অভিযোগ দাখিলের পরপরই গুলশান ও মহানগর গোয়েন্দা পুলিশ উত্তর বিভাগের যৌথ টিমের অভিযানে ৪ নভেম্বর শনিবার তেজগাঁও মধ্যকুনি পাড়া থেকে অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও অপহরণ মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Check Also

উপমন্ত্রীর পদমর্যাদা পেলেন সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা দিয়েছে মন্ত্রিসভা। গত কাল মন্ত্রিপরিষদ বিভাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *